কম দামে সিম্ফনির স্মার্টফোন

sim

দুই হাজার ৬৯০ টাকায় ই ফাইভ নামের একটি স্মার্টফোন বাজারে আনল সিম্ফনি। ই ফাইভ স্মার্টফোনে দরকারি সব অ্যাপস ব্যবহার করার জন্য রয়েছে ৫১২ মেগাবাইট রম এবং ২৫৬ মেগাবাইট র‍্যাম। ইন্টারনেট ব্যবহার আরও সহজ করার জন্য এতে রয়েছে ওয়াইফাই, এজ সুবিধাও।
ছবি তোলার জন্য ই ফাইভে রয়েছে একটি ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা। এক গিগাহার্টজ প্রসেসরের সাড়ে তিন ইঞ্চি মাপের ঝকঝকে ডিসপ্লে সুবিধার এই স্মার্টফোনে রয়েছে কিটক্যাট অপারেটিং সিস্টেমের আদলের ইন্টারফেস। এতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে জিঞ্জারব্রেড।
সিম্ফনি কর্তৃপক্ষ জানিয়েছে, দামের দিক থেকে স্মার্টফোন অনেকের নাগালে থাকলেও এ দেশের বেশির ভাগ সাধারণ মানুষের কাছে এখনো সহজলভ্য হয়নি। আর তাই দেশের সকল মোবাইল গ্রাহকদের জন্য স্মার্টফোন আরও জনপ্রিয় করে তুলতে সিম্ফনি এবার বাজারে ই ফাইভ স্মার্টফোনটি। বর্তমানে বাজারের অন্যান্য প্রতিষ্ঠিত ব্র্যান্ডের মধ্যে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন এটি। আজ থেকে সিম্ফনির সকল ব্র্যান্ড আউটলেটসহ দেশের অধিকাংশ মোবাইল দোকানে পাওয়া যাবে স্মার্টফোনটি।
সিম্ফনির চেয়ারম্যান আমিনুর রশীদ বলেন, ‘দেশের মানুষের জন্য ইন্টারনেট সুবিধাসহ স্মার্টফোন আরও জনপ্রিয় করার লক্ষ্যে এবার আমরা এত সাশ্রয়ী মূল্যে স্মার্টফোন এনেছি। আমার দৃঢ় বিশ্বাস, এই স্মার্টফোনটি সারা দেশের সাধারণ মানুষের স্মার্টফোন হিসেবে পরিচিতি পাবে।’